Blogger Tricks

পারফিউম

 
সাজগোজ করার পর সুগন্ধি বা পারফিউম দেওয়া অনেক দিনের রেওয়াজ। সুগন্ধি বা পারফিউম না দিলে সাঁজ যেন অপূর্ণই থেকে যায়। তবে পারফিউম যে শুধু সাঁজগোজের অংশ হিসেবে ব্যবহার করা হয় তাই নয়,এর মিষ্টি গন্ধ প্রকাশ করে যে কোনো নারী-পুরুষের ব্যক্তিত্ব ও রুচিকে। তাই প্রত্যেকেই পারফিউম দিতে পছন্দ করে।
 
ফ্লোরাল, ফ্রুটি, ওশনিক, পিয়েরি গার্ডেন, গুচি, সাফারি, ফারেনহাইট গ্রিনস,ওরিয়েন্টাল এবং উডিসহ নানা গন্ধের পারফিউম বাজারে পাওয়া যায়। রুচি ও পছন্দ অনুযায়ী এসব পারফিউম চাইলেই এক নিমিষে বাড়িয়ে দিতে পারে আপনার ব্যক্ত্বিকে।
 
তবে পারফিউম বা সুগন্ধি নির্বাচন বা শরীরে দেওয়ার আগে কিছু জিনিষ অবশ্যই খেয়াল রাখতে হবে। যেমন সব জায়গায় একই সুগন্ধি দেওয়া ঠিক না।পরিবেশ অনুযায়ী আলাদা আলাদা সুগন্ধি ব্যবহার করতে হয়।শিক্ষা-প্রতিষ্ঠান,অফিস-আদালতে হালকা গন্ধের সুগন্ধি দেওয়া ভালো।বিয়ে বাড়িতে কড়া গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করা যায়।তবে এমন পারফিউম ব্যবহার করতে হবে যেনো আপনার ব্যক্তিত্বের সঙ্গে মিলে যায়।
 
গম্ভির টাইপের মানুষেরা কস্তুরির গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করতে পারেন।এতে আপনার ব্যক্তিত্বের সঙ্গে মিলে যাবে। অন্যরা লেমন, ফ্রুটি বা অন্যান্য হালকা গন্ধের পারফিউম ব্যবহার করতে পারেন।
 
শীতের দিনে কড়া গন্ধযুক্ত পারফিউম ব্যবহার করতে হয়,কেননা অনেক কাপড়ের মধ্যে পারফিউমের গন্ধ বোঝা নাও যেতে পারে।
 
পারফিউম কেনার ক্ষেত্রে হাতে দিয়ে দেখতে হয়।যদি পারফিউম গড়িয়ে পড়ে যায় তাহলে সেটি নকল।আর যদি শুকিয়ে দানাদানা হয়,সেটি আসল ।
গহনা পড়ার আগে পারফিউম লাগাতে হয়।এতে গহনা কালো হয় না।
 
পারফিউম স্প্রে করার সময় খেয়াল করতে হবে,সেটি যেনো কাপড়ে না লাগে।কাপড়ে লাগলে দাগ বসে যেতে পারে। তাই পারফিউম পার্লস পয়েন্টে স্প্রে করতে হয়।
 
ব্যবহার করার পর পারফিউম ঠাণ্ডা ও অন্ধকার জায়গায় সংরক্ষণ করলে ভালো থাকে।
 
নিউমার্কেট,গাউছিয়া,রাপা প্লাজা,গুলশান-১,বসুন্ধরা শপিং মলসহ সব মার্কেটে পেয়ে যাবেন আপনার পছন্দের সুগন্ধি।মার্কেটে নারী-পুরুষের জন্য আলাদা আলাদা পারফিউম রয়েছে।
মার্কেট ও ব্রান্ডভেদে সুগন্ধির দাম পড়বে কোবরা ১৮০ টাকা, হ্যাভক ১৯০ টাকা, ডেনিম ২০০ টাকা, এক্স ২২০, হার্ডেন বিউটি ২০০০ টাকা, সিকে ব্ল্যাক ৪০০০ টাকা, হুগো বস ৪০০০ টাকা, এলিজাবেদ আরডেল ৭০০০ টাকা, চেনেল ১৫০০০ টাকা, আরমানি ১৭০০০ টাকা।

No comments :

Beingbd moved as sohoz-tech