Blogger Tricks

নারীর উদ্বেগ সৌন্দর্যে, পুরুষের সম্পর্কে

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সৌন্দর্য নিয়ে চিন্তায় পড়েন নারী। আর পুরুষ চিন্তিত হন সম্পর্ক নিয়ে। সমাজতাত্ত্বিক ড. কেট উডথ্রপ পরিচালিত এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে।
ইউনিভার্সিটি অব বাথ’স সেন্টার ফর ডেথ অ্যান্ড সোসাইটি জানায়, সান লাইফ ডিরেক্ট কস্ট অব ডায়িং অ্যানুয়াল প্রতিবেদন দেখা গেছে, বয়সের সঙ্গে সঙ্গে নারী ও পুরুষ উভয়েই কিছু কিছু বিষয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন। আর্থিক বিষয় ও চাকরি থেকে অবসর গ্রহণ—এ দুটি বিষয় নারী ও পুরুষের জীবনযাপনের ওপর প্রভাব ফেলে।
টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ৪০ বছরের বেশি বয়সী নারী-পুরুষের ওপর ওই জরিপ চালানো হয়। সেখানে এক-তৃতীয়াংশ নারী বলেছেন, বয়সের সঙ্গে সঙ্গে সৌন্দর্য রক্ষা করার ব্যাপারটি তাঁদের চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। অন্যদিকে ২১ শতাংশ পুরুষ নিজের চেহারা ও সৌন্দর্য নিয়ে ভাবেন। তবে বেশির ভাগ পুরুষ জানান, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তাঁরা যৌন সম্পর্ক নিয়ে চিন্তিত হয়ে পড়েন। তবে এটি নিয়ে নারীরা তেমন চিন্তিত নন। মাত্র ১২ শতাংশ নারী এটি নিয়ে চিন্তা করেন।
এ ছাড়া বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নারীরা অর্থনৈতিক অবস্থা নিয়েও চিন্তায় পড়েন। কারণ বিধবা অবস্থায় নারীদের পক্ষে জীবন ধারণ করা কঠিন হয়ে দাঁড়ায়। পরিবারকে সময় দিতে গিয়ে অনেক নারীই কর্মজীবনে প্রবেশ করতে পারেন না। এ কারণে তাঁদের সামাজিক ও আর্থিক নিরাপত্তা থাকে কম।

No comments :

Beingbd moved as sohoz-tech