Blogger Tricks

ভিজিটর বাড়াতে গুগল-এ এড করুন আপনার ওয়েবসাইট

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন টিপস এন্ড ট্রিকস সবারই কম বেশি জানা আছে। যদিও পরে আমরা এ ব্যাপারে বিস্তারিত লিখবো তবে এখানে হালকা একটু ধারণা দিচ্ছি।ধরুন অনলাইন থেকে এমন একটি তথ্য আপনি চান যেটি কোথায় বা কোন ওয়েবসাইটে পাওয়া যাবে তা আপনার জানা নেই। তখন আপনি কী করেন? আপনি তখন সার্চ করবেন। হয় গুগল ডট কম-এ অথবা বিং ডট কম-এ অথবা ইয়াহুতে কিংবা অন্য কোনো সার্চ ইঞ্জিনে- এই তো? আপনার যে তথ্যটা দরকার, তা ইতোমধ্যে অনেক ওয়েবসাইটে-ই রয়েছে। তাহলে গুগল, বিং বা ইয়াহু কোন সাইটটি আপনাকে দেখাবে? সেটি-ই দেখাবে যেখানে ভালো তথ্য আছে। কিন্তু ভালো তথ্য সার্চ ইঞ্জিন কীভাবে বুঝবে? যেভাবে বুঝবে তা বুঝিয়ে দেয়ার জন্য যে কাজটুকু করা হয় তাকে-ই বলা হয় সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন।
এখানে আমি আমার মতো করে সহজ ভাষায় বলার চেষ্টা করেছি যদিও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন আরও অনেক বিস্তৃত ব্যাপার। যাইহোক, এখানে গুগলে কীভাবে আপনার ওয়েবসাইট জমা দেবেন আরও বেশি ভিজিটর পাওয়ার জন্য তাই লিখছি সংক্ষেপে।
  • এখানে ক্লিক করুন।
  • যে পেজটি আসবে সেখানে আপনার ওয়েবসাইটের পুরো এড্রেস লিখুন ইউআরএল-এর পাশের বক্সে।
  • ক্যাপচাটি নীচের বক্সে লিখুন।
  • Submit Request-এ ক্লিক করুন।
ব্যাস, হয়ে গেলো। গুগল খুব তাড়াতাড়ি আপনার সাইটটি তাদের দখলে নিয়ে নেবে… :) এবং নিয়মিত তাদের বট আপনার সাইটে পাঠাবে। ফলে আপনার সাইট ভিজিটর পাবে আগের চেয়ে আরও অনেক বেশি। তো আর দেরি কেন? আজ-ই আপনার সাইটটি এড করে নিন গুগলে। আগামীতে বিং, ইয়াহু এবং অন্যান্য সার্চ ইঞ্জিন সাইটে কীভাবে এড করতে হয় তা লিখবো। সেই পর্যন্ত ভালো থাকুন, আনন্দে থাকুন।

No comments :

Beingbd moved as sohoz-tech